1. smsitservice007gmail.com : admin :
তানোর বিএমডিএ কার্যালয় থেকে রহস্যজনকভাবে মটর পাম্পের তার চুরি - সতেজ বার্তা ২৪
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২২ অপরাহ্ন
শুক্রবার, ১৮ অক্টোবর ২০২৪, ১২:২২ অপরাহ্ন

তানোর বিএমডিএ কার্যালয় থেকে রহস্যজনকভাবে মটর পাম্পের তার চুরি

তানোর(রাজশাহী)প্রতিনিধিঃ
  • প্রকাশের সময় : বুধবার, ১৩ ডিসেম্বর, ২০২৩
  • ৯১ বার পঠিত
Exif_JPEG_420

রাজশাহীর তানোর বরেন্দ্র বহুমুখী উন্নয়ন কর্তৃপক্ষের (বিএমডিএ) কার্যালয় থেকে দুটি গভীর নলকুপ মটরের প্রায় সাড়ে চারশ’ মিটার বৈদ্যুতিক তার চুরি হয়েছে। গত শনিবার দিবাগত রাতে এসব তার চুরি হয়েছে। অভিযোগের তীর উঠেছে স্টোর কিপার ও মেকানিকের দিকে। স্থানীয় বাসিন্দারা বলছে, কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারীর যোগসাজশ ব্যতিত এমন সুরক্ষিত এলাকা থেকে এতো তার চুরি দুরুহ। আবার শনিবার দিবাগত রাতে চুরির ঘটনা ঘটলেও পরদিন রোববার বিকেল পর্যন্ত থানায় জিডি বা মামলা করা হয়নি। এতো বড় ঘটনা গোপণ করায় জনমনে নানা প্রশ্নের জন্ম দিয়েছে।
এদিকে খবর ছড়িয়ে পড়লে অফিস পাড়ায় ব্যাপক তোলপাড় সৃষ্টি হয়েছে।
স্থানীয়রা জানান, বিএমডিএ তানোর জোনে কামরুজ্জামান সহকারী প্রকৌশলী হিসেবে যোগদানের পর  রাস্তার গাছ
গোপণে বিক্রি, রি-বোরিংয়ে অতিরিক্ত অর্থ আদায় ও অফিস থেকে তার চুরিসহ একের পর এক নানা ঘটনা ঘটছে। এতে জনমনে মিশ্রপ্রতিক্রিয়া সৃষ্টির পাশাপাশি উঠেছে সমালোচনার ঝড়।
অপরদিকে রোববার সকালে সরেজমিন বিএমডিএ কার্যালয়ে  সহকারী প্রকৌশলী কামরুজ্জামানের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বিষয়ে সাংবাদিকদের সঙ্গে কোনো কথা বলতে অপারগতা প্রকাশ করে বলেন, চুরির ঘটনায় মামলা করা হবে।
এদিকে নির্ভরযোগ্য সুত্র  জানান বাধাইড় ইউনিয়নের (ইউপি) দুটি গভীর নলকুপের বৈদ্যুতিক মটর নষ্ট হয়ে যায়। এসব মটর মেরামতের জন্য তানোর বিএমডিএ কার্যালয়ে জমা দেয়া হয়। কিন্তু মটর মেরামতের আগেই অফিস থেকে রহস্যজনকভাবে মটরের তার চুরি হয়ে যায়।
একাধিক অপারেটর জানান,এই অফিস এতোদিন কতো কর্মকর্তা আসলো গেলো  কোনদিন কিছু চুরি হলো না। আর এই কর্মকর্তা  আসার পর থেকে একের পর এক নানা ঘটনা ঘটছে। তারা আরো বলেন, সম্প্রতি এই কর্মকর্তা কামরুজ্জামান আসার পর  বরেন্দ্রের রোপণকৃত বিভিন্ন প্রজাতির পরিপক্ক গাছ প্রকাশ্যে টেন্ডার ছাড়াই  বিক্রি করা হয়। এগটনায় জাতীয় ও আঞ্চলিক বিভিন্ন পত্রিকায় সংবাদ প্রকাশ হয়। এতে টনক
নড়ে উধর্বতন কর্তৃপক্ষের বন্ধ হয় গাছ কাঁটাকাটির মহাযজ্ঞ। এমনকি বিকল হওয়া গভীর নলকূপের রি-বোরিং করতে অপারেটরদের কাছে থেকেও অতিরিক্ত টাকা নেয়া হয়। অতিরিক্ত টাকা না দিলে রি-বোরিংয়ের তালিকায় নাম উঠে না। নাম প্রকাশে অনিচ্ছুক এক মেকানিক বলেন, অফিসের গাড়ী তিনি ব্যক্তিগত কাজে ব্যবহার করেন। এবিষয়ে জানতে চাইলে বিএমডিএ  সহকারী প্রকৌশলী কামরুজ্জামান এসব অভিযোগ অস্বীকার করে বলেন,এসব ভিত্তিহীন ও অপপ্রচার। তিনি বলেন, তার চুরির ঘটনায় মামলা হবে। এবিষয়ে স্টোরকিপার মোস্তাফিজুর রহমান বলেন, তিনি সবেমাত্র এখানে এসেছেন। তিনি এসব নিযে খবর প্রকাশ না করার জন্য অনুরোধ করেন। এবিষয়ে মিস্ত্রী তানভির রহমান বলেন, দুটি নয় একটি মটরের অল্প কিছু তার চুরি হয়েছে।
এ জাতীয় আরও খবর
Translate »