1. smsitservice007gmail.com : admin :
ছুটির দিনে আজ সাভার-আশুলিয়ায় অধিকাংশ কারখানা খোলা - সতেজ বার্তা ২৪
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন
বৃহস্পতিবার, ১৯ সেপ্টেম্বর ২০২৪, ০৭:০০ পূর্বাহ্ন

ছুটির দিনে আজ সাভার-আশুলিয়ায় অধিকাংশ কারখানা খোলা

সাভার সংবাদদাতা;
  • প্রকাশের সময় : সোমবার, ১৬ সেপ্টেম্বর, ২০২৪
  • ৮ বার পঠিত

শ্রমিক বিক্ষোভের কারণে কয়েক দিন উত্তেজনা থাকলেও ঢাকার সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের পরিস্থিতি এখন স্বাভাবিক। ক্ষতি পুষিয়ে নিতে ও উৎপাদনের লক্ষ্যমাত্রা পূরণে ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে আজ সোমবার সরকারি ছুটির দিনেও খোলা রয়েছে অধিকাংশ শিল্পকারখানা। সকালে নির্ধারিত সময়ে কাজে যোগ দিয়েছেন শ্রমিকেরা। কোথায় কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি।

দুপুর ১২টার দিকে বাংলাদেশ পোশাক প্রস্তুতকারক ও রপ্তানিকারক সমিতির (বিজিএমইএ) পক্ষ থেকে জানানো হয়, আশুলিয়ায় ২৭২টি কারখানার মধ্যে বন্ধ আছে ১১টি কারখানা। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে ১৫৬টি কারখানায় ছুটি আছে। চালু কারখানার সংখ্যা ১০৪। খোলা থাকলেও একটি কারখানায় কাজ বন্ধ আছে। আগস্ট মাসের বেতন পরিশোধ করেছে ২৫৮ কারখানা কর্তৃপক্ষ। বেতন পরিশোধ করেনি ১৪টি কারখানা।

শ্রমিকদের হাজিরা বোনাস ও টিফিন বিল বাড়ানো, নারীদের সমানুপাতিক হারে পুরুষ শ্রমিক নিয়োগ, আন্দোলনকারী শ্রমিকদের ছাঁটাই না করাসহ বিভিন্ন দাবিতে শ্রমিক বিক্ষোভে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলে সম্প্রতি অস্থিরতা দেখা দেয়। চলতি সপ্তাহের প্রথম দিন থেকে ক্রমে স্বাভাবিক অবস্থায় ফিরতে শুরু করে সাভার ও আশুলিয়া শিল্পাঞ্চলের সার্বিক পরিস্থিতি। আজ সার্বিক পরিস্থিতি স্বাভাবিক আছে।

শিল্প পুলিশ-১–এর পুলিশ সুপার মো. সারোয়ার আলম  বলেন, অধিকাংশ কারখানায় কাজ চলছে। কোথাও কোনো ধরনের অনাকাঙ্ক্ষিত ঘটনার খবর পাওয়া যায়নি। পবিত্র ঈদে মিলাদুন্নবী (সা.) উপলক্ষে সরকারি ছুটি থাকায় কিছু কারখানায় কাজ বন্ধ আছে।

এ জাতীয় আরও খবর
Translate »